• Cougar

    Cougar

  • Lions

    Lions

  • Snowalker

    Snowalker

  • Howling

    Howling

  • Sunbathing

    Sunbathing

Friday, July 5, 2013

গেমস জোন (১৮২): MotoGP 13 (Dual Core/Bike Racing/2013)

কয়েক বছরের বিরতির পর মোটো জিপি চ্যাম্পিয়নশীপ গেম চলে এসেছে আমাদের পিসিতে! মোটো জিপি ১৩ কিছুদিন আগে মুক্তি পেয়েছে মাইক্রোসফট উইন্ডোজ, প্লে-স্টেশন ৩, প্লে-স্টেশন ভিটা এবং এক্সবক্স ৩৬০ গেমস কনসোলের জন্য। মোটো জিপি ০৮ এর পর আর কোনো গেম মুক্তি পায় নি মোটো জিপি সিরিজে।

মোটো জিপি গেমস সিরিজ বর্তমানে একমাত্র গেমস সিরিজ যা সর্ম্পূণ মোটরবাইক গেমস নিয়ে চলছে। সিরিজে ক্যাপকম চলে আসায় এর জনপ্রিয়তা গত কয়েক বছরে অনেকগুন বেড়েছে। তবে সিরিজের লেটেস্ট গেম মোটো জিপি ১৩ এর জন্য সিরিজের আসল নির্মাতা মাইলস্টোন ফিরে এসেছে।
মোটো জিপি ১৩
motogp 13 Xbox360 cover গেমস জোন (১৮২): MotoGP 13 (Dual Core/Bike Racing/2013)
নির্মাতা:
মাইলস্টোন
প্রকাশক:
পি কিউব
সিরিজ:
মোটো জিপি
খেলা যাবে:
প্লে-স্টেশন ৩,
প্লে-স্টেশন ভিটা,
এক্সবক্স ৩৬০ এবং
মাইক্রোসফট উইন্ডোজে
ধরণ:
মোটরবাইট রেসিং,
সিমুলেশন
খেলার ধরণ:
সিঙ্গেল প্লেয়ার,
মাল্টিপ্লেয়ার,
অনলাইন মাল্টিপ্লেয়ার
ট্রেইলার ভিডিও:
সিস্টেম রিকোয়ারমেন্টস:
কমপক্ষে:
উইন্ডোজ এক্সপি সার্ভিস প্যাক ৩ ৩২বিট,
ডুয়ার কোর ২.৮ গিগাহার্জ গতির প্রসেসর,
২ গিগাবাইট র‌্যাম,
জিফোর্স ৭৬০০ জিএস অথবা রাডিয়ন এইচডি ৩৮৭০ মডেলের গ্রাফিক্স কার্ড,
৫ গিগাবাইট ফ্রি হার্ডডিক্স জায়গা
ডাইরেক্ট এক্স ৯.০সি সাথে শেডার মডেল ৩.০
ভালভাবে খেলতে হলে:
উইন্ডোজ সেভেন ৬৪ বিট,
কোয়াড কোর ২.৪ গিগাহার্জ গতির প্রসেসর,
৪ গিগাবাইট র‌্যাম,
জিফোর্স ৯৮০০ জিটিএক্স অথবা রাডিয়ন এইচডি ৪৯৫০ মডেলের গ্রাফিক্স কার্ড,
৭ গিগাবাইট ফ্রি হার্ডডিক্স স্পেস,
ডাইরেক্ট এক্স ১১ সাথে শেডার মডেল ৫.০
wall গেমস জোন (১৮২): MotoGP 13 (Dual Core/Bike Racing/2013)
প্রতিটি জেনারেশনে রেসিং গেমগুলো ভাল থেকে উন্নত এবং উন্নতর হচ্ছে। আগে রেসিং গেমগুলোতে ডাইরেক্ট রেসিংয়ে গুরুর্ত্ব দেওয়া হতো, এখন ডিজাইন থেকে শুরু করে এডিশনাল উপাদানেও গুর্রুত্ব দেওয়া হচ্ছে।
মোটো জিপি ১৩ একটি অফিসিয়াল গেম গ্লোবাল বাইক রেসিং লিগের। তাই লোকেশন, গ্রাফিক্স এবং গেম-প্লে বাস্তবিক মনে হবে তোমার কাছে। গেমটিতে ক্যারিয়ার, মাল্টিপ্লেয়ার এবং কুইক রেস মোড রয়েছে।
ক্যারিয়ারে তুমি রুকি থেকে প্রফেশনার মোটরবাইট রেসার হয়ে উঠতে পারো। তবে এতে সময় লাগবে। গেমটিতে ফার্স্ট পারসন হেলমেট ভিউ ক্যামেরা টি খুবই পছন্দ হয়েছে আমার!! গেমটি সিরিজের অন্যান্য গেমসগুলোর মতোই কঠিন, কমপেক্স এবং ডিফিকাল্ট। সাথে টিউটোরিয়াল গুলো আরো চমৎকার এবং উন্নত করা হয়েছে।
গেমটিতে নতুন ফিজিক্স ইঞ্জিণ ব্যবহার করা হয়েছে যা ৩০০ প্যারামিটার সার্পোট করে। এছাড়াও নতুন আবহাওয়া সিস্টেম গেমটিতে ব্যবহার করা হয়েছে যাতে বাস্তবিক আবহাওয়ার স্বাদ পাওয়া যাবে। রয়েছে নতুন হাড সিস্টেম এবং চমৎকার হেলমেট ক্যামেরা এঙ্গেল। রয়েছে প্রেস কনফারেন্স, নিউজ আর্টিকেল ইত্যদির ফিচার।
২০১৩ সালের মোটো জিটি, মোটো ২ এবং মোটো ৩ এর সমস্ত রাস্তা, রাইডারস এবং টিম গেমটিতে মজুদ রয়েছে। মোটোজিপি ১৩ ৪টি সিঙ্গেল প্লেয়ার গেম মোড ফিচার করে, গ্রেন্ড প্রিক্স, ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশীপ, ক্যারিয়ার এবং টাইম এটাক।
গ্রেন্ড প্রিক্স: গ্রেন্ড প্রিক্স গেমটির স্ট্যান্ডার্ট মোড। যেখানে প্লেয়ার একটি নির্দিষ্ট রেস ক্লাশ, টিম এবং রাইডার সাথে রাস্তা এবং আবহাওয়ার ধরণ নির্বাচন করে সরাসরি রেসে নিয়ে যাবে। গেমটি সিঙ্গেল গ্রেন্ড প্রিক্স সপ্তাহে খেলাবে। এখানে প্র্যাকটিস, কোয়ালিফাই এবং রেস এর তিনটি ধাপ রয়েছে প্রতিটি রেসে।
ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশীপ: এটায় প্লেয়ার একটি পূর্ণাঙ্গ অথবা কাস্টম মোটোজিপি, মোটো২ অথবা মোটো৩ সিজন খেলতে পারবে।
ক্যারিয়ার: এটি গেমটির মূল ফিচার। এখানে মোটো৩ সিজনে প্লেয়ার একটি বাইক নিয়ে ক্যারিয়ার মোড শুরু করবে। এরপর মাল্টিপল রেসে অংশ নিয়ে মোটরবাইক অর্জন করতে হবে এবং আল্টিমেইট মোটোজিপি ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হতে হবে।
টাইম এ্যাটাক: এটি ঘড়ির সময়ের বিরুদ্ধে খেলা যাবে।
sc1 গেমস জোন (১৮২): MotoGP 13 (Dual Core/Bike Racing/2013)
sc2 গেমস জোন (১৮২): MotoGP 13 (Dual Core/Bike Racing/2013)
sc3 গেমস জোন (১৮২): MotoGP 13 (Dual Core/Bike Racing/2013)
sc4 গেমস জোন (১৮২): MotoGP 13 (Dual Core/Bike Racing/2013)
sc5 গেমস জোন (১৮২): MotoGP 13 (Dual Core/Bike Racing/2013)
sc6 গেমস জোন (১৮২): MotoGP 13 (Dual Core/Bike Racing/2013)
sc7 গেমস জোন (১৮২): MotoGP 13 (Dual Core/Bike Racing/2013)
sc8 গেমস জোন (১৮২): MotoGP 13 (Dual Core/Bike Racing/2013)
ডাউনলোড:
or
or
আমার লেখা গেমস জোন শুধুমাত্র ফেসবুকে আমার নিজস্ব এবং গেমস জোনের আসল পেজ www.facebook.com/games.zone.bd এই পেজটাতে আমি শেয়ার করে থাকি। বাকি কোনো পেজে আমার গেমস জোনের পোষ্ট শেয়ার করা হয় না। যদি করে থাকে তাহলে তারা আমার পারমিশন ছাড়াই এ কাজ টি করেছে। আপনারা যদি ফেসবুকে আমার গেমস জোনের পোষ্ট সমূহ অন্যান্য পেজে পেয়ে থাকেন তাহলে একটু কষ্ট করে আমাকে জানিয়ে দেবেন প্লিজ। বহু কষ্ট করে বহু সময় খরচ করে গেমস জোনের এক একটি পর্ব লিখি আমি।
গেমস জোন মুলত টিউনারপেজ (www.tunerpage.com) ব্লগে আমি নিয়মিত এবং প্রথম থেকে লেখা আরম্ভ করেছিলাম। সেখানে গেমস জোনের মোট পর্বের সংখ্যা এখন পর্যন্ত ১৮২টি। আমি নিজে টিউনারপেজ, টেকটিউনস এবং বাংলা ফ্যামিলি ব্লগে গেমস জোন টিউন করে থাকি। আগে পিসি হেল্পলাইনে (www.pchelplinebd.com) করতাম এখন করি না। তাই আপনারা যদি নিচের 3 টি ব্লগের বাইরে অন্য কোনো ব্লগে আমার গেমস জোনের কপি দেখে থাকেন তাহলে দয়া করে কমেন্টে জানান অথবা ফেসবুকেও আমাকে জানাতে পারেন (fb.com/talented.fahad)
www.tunerpage.com
www.techtunes.com.bd
www.banglafamily.com
580785 632144260144480 1543448930 n গেমস জোন (১৮২): MotoGP 13 (Dual Core/Bike Racing/2013)